Astrology and Horoscope

Astrology Website, Bangladesh

Home Natal Chart Match Daily Monthly Weekly Gem Stone Personal Horoscope Contact
হোম পেজ জন্মকুষ্ঠি প্রেম-বন্ধুত্ব-বিয়ে দৈনিক মাসিক সাপ্তাহিক রাশিফল পাথর ব্যক্তিগত রাশিফল যোগাযোগ

Bangla Font Support

  Email this page to your friend

Now you are at: Home » details

 

 

  

    Aquarius (21 Jan - 18 Feb) : Child     কুম্ভ (২১ জানুয়ারি - ১৮ ফেব্রুয়ারী) : শিশু  

Encourage him to participate in physical activity or a harmful inertia can take over and he’ll daydream the hours away. It often takes an emergency to spur Aquarian children to physical action, though they can have a great love for sports. Mentally, they're speed demons. But the body may be a bit slower, at least around the house. They may have an empathy for birds, trees, nature and the seashore. They'll always prefer their own independent discovery to organized activity. You'll have to watch for a tendency to say "I can't" to rationalize the urge to avoid responsibility. The Aquarian child may take the path of least resistance if you let him. Teach him that he's only fooling himself. Let him make his own decisions, but encourage him to act on them.

Unspoken tension can deeply disturb him. These youngsters can almost see into the souls of others, and hear thoughts which haven't even been audibly expressed, which can disturb them and leave lasting feelings of unhappiness. Better encourage tranquility and harmony, concentration and memory, if you don't want an eccentric, nervous, absent-minded bachelor or spinster with unfulfilled dreams on your hands in thirty years or so.
>> You'll have to watch for a tendency to say "I can't" to rationalize the urge to avoid responsibility. The Aquarian child may take the path of least resistance if you let him. <<
Be careful what you say and how you say it with Aquarian youngsters. Suggestions planted in these fertile, remarkably acute Uranian minds in childhood can take firm root and form fixed adult opinions.

তাকে শারিরীক সক্রিয়তার ব্যপারে উৎসাহ উদ্দীপনা দেয়া উচিত, নচেৎ তার মধ্যে ক্ষতিকর আলস্যের জন্ম নিতে পারে এবং সেক্ষেত্রে সে হয়তো সময়গুলো শুধু দিবাস্বপ্ন দেখে কাটাবে। যদিও কুম্ভ শিশুদের মধ্যে খেলাধুলার প্রবল আকর্ষণ দেখা যায় কিন্তু তারপরও জরুরী কোন প্রয়োজন ছাড়া শারিরীক সক্রিয়তা প্রদর্শন করতে তাদের দেখা যায় না। মানসিক ভাবে তার দ্রুতিশীল একেকটা দুষ্ট। কিন্তু শারিরীকভাবে তারা কিছুটা ধিরগতি সম্পন্ন, অন্তত নিজের বাড়িতে। পাখি, গাছ-পালা, প্রকৃতি এবং সমুদ্র সৈকতের প্রতি তার মধ্যে প্রবল টান থাকতে পারে। নিজেরা কোন কাজটি কিভাবে করবে সেটা তাদের নিজেদেকেই অনুসন্ধান করে করতে হবে। >> সে হয়তো প্রায়ই বলবে “আমি পারবো না”। কিন্তু এটা যেন তার দায়িত্ব এড়াবার একটা অর্থহীন যুক্তি না হয়ে ওঠে সে ব্যপারে আপনার সতর্ক থাকা উচিত। আপনি তাকে সুযোগ দিলে আপনার কুম্ভ শিশুটি যে পথে বাধা সবচে কম সেই পথটিই বেছে নেবে। <<

সে হয়তো প্রায়ই বলবে “আমি পারবো না”। কিন্তু এটা যেন তার দায়িত্ব এড়াবার একটা অর্থহীন যুক্তি না হয়ে ওঠে সে ব্যপারে আপনার সতর্ক থাকা উচিত। আপনি তাকে সুযোগ দিলে আপনার কুম্ভ শিশুটি যে পথে বাধা সবচে কম সেই পথটিই বেছে নেবে। তাকে বোঝান যে সে শুধু নিজেকেই ফাকি দিচ্ছে। তাকে তার নিজের সিদ্ধান্ত নিজেকেই বেছে নিতে দিন, কিন্তু একই সাথে তাকে সক্রিয় হবার অনুপ্রেরণাও দিন।

নিরবতার চাপ তাকে গভীরভাবে বিভ্রান্ত করে তুলতে পারে। এই বাচ্চাগুলো অন্যদের মনে কি হচ্ছে সেটা যেন প্রায় দেখতেই পারে, এবং তাদের চিন্তাগুলো শব্দের মাধ্যমে শোনা না গেলেও যেন শুনতে পায়। এরকম বিষয়গুলো তাকে খুবই মর্মাহত করতে পারে এবং তার মধ্যে দুঃখবোধের দীর্ঘস্থায়ি একটি দাগ একে দিতে পারে। যদি ত্রিশ বছর বা এরকম সময় পরে আপনার সন্তানটিকে আপনি অন্যমনস্ক, অবিবাহিত বা স্ত্রী পরিত্যক্ত এবং স্বপ্নভাঙ্গা মানুষ হিসেবে দেখতে না চান তাহলে বরং প্রশান্তি, সঙ্গতি, মনোযোগ এবং স্মৃতিশক্তি অর্জনের ক্ষেত্রে তাকে উৎসাহিত করুন।

তাকে কী বলছেন এবং সেটা কীভাবে বলছেন সে ব্যাপারে সতর্ক থাকুন। তীক্ষ্ন মানসিকতা সম্পন্ন এই বাচ্চাগুলোর মনে ছোটবেলা থেকেই বিভিন্ন পরামর্শ এবং ভালো মন্দের ধারণা গেথে দিলে তাদের স্বাভাবিক চিন্তা প্রক্রিয়া নষ্ট হয়ে বড়দের মতামতগ্রাহ্য মানসিকতা তৈরি হয়ে যেতে পারে।

কুম্ভ শিশু, আরও... :   123456

Last Update: August 22, 2013 01:57:29 PM

 

ডাক্তার, হাসপাতাল, রোগ ও স্বাস্হ্য-তথ্যের জন্য ব্রাউজ করুন

www.MBBSDoctor.com

 

 

Credits   Site Map  © Copyright 2005-2011 : www.rashi12.com